Home মুক্ত কথা যেকোনো সময় ভাঙতে পারে সেন্টমার্টিনের জেটি

যেকোনো সময় ভাঙতে পারে সেন্টমার্টিনের জেটি

সেন্টমারটিন এর জরাজীর্ণ জেটি ব্যবহার করায় ঝুকি নিয়ে প্রতিদিন চলাচল করছেন হাজার হাজার পর্যটক । ভাঙ্গা চোরা জেটি ভেঙ্গে যেকোন সময় দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে । বছরের পর বছর সংস্কার না করায় জেটির ব্যাহাল দশায় অসন্তোষ এখানে আশা পর্যটকরা ।

এমন পরিস্থিতির জন্য একে অপরের গায়ে দোষ চাপাচ্ছে জেলা পরিষদ ও পরিবেশ অধিদপ্তর । এভাবেই ঝুকি নিয়ে প্রতিদিন সেন্টমারটিন যাওয়া আসা করছেন হাজারো পর্যটক । ভেঙ্গে পড়েছে রেলিং পিলারেও ফাটল বেরিয়ে পড়েছে লোহার রড ।

এই জরাজীর্ণ জেডি ধসে যেকোন সময় ঘটতে পারে দুর্ঘটনা । ২০০৪ সালে স্থ্যানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্মিত এই জেডি ২০০৫ সালে বুঝে নেয় জেলা পরিষদ । ইজারা দিয়ে কোটি টাকা আয় হলেও নেই সংস্কারের কোন উদ্যোগ ।

নৌ বাহিনি কোস্ট গার্ড বিজিপি পুলিশ এবং সেন্টমারটিন দ্বীপের বাসিন্দাদের ও একমাত্র ভরসা এই জেডিটি । সেন্টমারটিন এর মতো পর্যটন এলাকায় জেডির জরাজীর্ণ দশায় ক্ষোভ প্রকাশ করেন ভ্রমনে আশা পর্যটকরা ।

২০১৫ সালের সেন্টমারটিন দ্বীপ এর এই জেডি পরিদর্শন করেন এলজিএডির প্রকৌশলীরা । সংস্কারের জন্য আড়াই কোটি টাকার প্রকল্প প্রস্তাব দিলেও তা আলোর মুখ দেখেনি । জেলা পরিষদের দাবী পরিবেশ অধিদপ্তরের আপত্তিতে সংস্কার করা যাচ্ছে না ।

তবে ভিন্ন কথা বলছে পরিবেশ অধিদপ্তর তারা বলছে তারা ঠিকই কাজ করতে চাচ্ছে কিন্তু জেলা পরিষদ করছে না । এখন কার কথা বিশ্বাস করবে জনগন এইটা নিয়েই দ্বিধা । তবে এতো টাকা আয়ের পর ও কেন এই জেডির সংস্কার হয় না তা নিয়ে এখানে আশা পর্যটকদের অনেক কথা ।

এই জেডি ভেঙ্গে পড়লে অনেক বড় দুর্ঘটনা ঘটবে এবং সাথে সেন্টামারটিন এর সাথে যোগাযোগ ও নষ্ট হবে । তাই খুব তাড়াতাড়ি এটি সংস্কারের দাবী এখানকার স্থানীয়দের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ক্ষুদ্র ও কুটির শিল্পে কর ছাড়ের দাবী এই খাত সংশ্লিটদের

করোনার কারণে সক্ষমতা কমেছে কুটির এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের। ব্যবসা টিকিয়ে রাখতে কর্মী ছাঁটাই সহ বেতন কর্তন করতে হচ্ছে তাদের । বিশ্লেষকরা বলছেন,...

করোনার টিকা বিক্রি করে বিলিয়নিয়ার অনেকে

করোনা ভ্যাকসিন বিক্রি করে নতুন বিলিয়নিয়ার ক্লাবে প্রবেশ করেছে নয় জন। যাদের মধ্যে সবচে বেশি অর্থ আয় করেছেন মর্ডানা এবং বায়োএনটেকের প্রধান নির্বাহীরা । আর...

১ কেজি গরুর মাংস ৬০০ আর খাসির মাংস ৮০০ থেকে ৯০০ টাকা

বছর বছর বাজারে বেড়েই চলেছে গরু ও খাসির মাংসের দাম । আর এইবার তো একেবারেই লাগামছাড়া । রাজধানীর বাজারে এক কেজি গরুর মাংস এর...

করোনায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড বিশেষজ্ঞদের সাবধানী বার্তা

দেশে করোনার সংক্রমনের সবচেয়ে বেশি রেকর্ড হয়েছে আজ । মাত্র ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৫ হাজার ৩ শত ৫৮ জন রোগী । এদিকে ২৪...

Recent Comments