Home শিক্ষাঙ্গন এশিয়ার দর্শক বাড়াতে নেটফ্লিক্সের নানা পরিকল্পনা

এশিয়ার দর্শক বাড়াতে নেটফ্লিক্সের নানা পরিকল্পনা

স্ট্রিমিং ভিডিও এর রাজা হিসেবে নিজেদের অবস্থান পাকাপক্ত করেছে দুই কোটি গ্রাহকের মাইলফলক স্পর্শ করা নেটফ্লিক্স । চলমান গ্রাহক থাকায় এশিয়ায় ও দ্রুত গতিতে নিজেদের রাজত্ব তৈরি করতে মরিয়া হয়ে উঠেছে এই প্রতিষ্ঠান ।

ভারত দক্ষিণ কোরিয়া জাপান এবং এশিয়ার অন্যান্য দেশে আরো গ্রাহক পাওয়ার আশায় এই বছর এই অঞ্চল গুলোর অরিজিনাল কন্টেন্ট নির্মাণ এর বাজেট প্রায় দুগুন করার পরিকল্পনা করেছে নেটফ্লিক্স এর কর্মকর্তারা ।

যদিও আপাদত চীনের মুল ভুখন্ডের বাহিরে থাকার জন্য এই পরিকল্পনা অন্য দিকে এই খাতে নেটফ্লিক্স ঠিক কত টাকা খরচ করবে তা এখনো প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি । এ বিষয়ে কোম্পানির চিফ অপারেটিং অফিসার এবং চিফ প্রডাক্ট অফিসার এশিয়ার সম্ভবনা আমরা খুবই উদগ্রীব এবং উদসাহী ।

সেখানে শত শত কোটি মানুষ রয়েছে যাদের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য আমরা চমৎকার কোন উপায় খোজার চেষ্টা করছি । এশিয়ার দর্শকদের নেটফ্লিক্স এর প্রতি  আগ্রহী করে তুলতে ২০১৯ সালে অদ্ভুত চোখ নামে একটি বিশেষ সিজন চালু করে । যেখানে অভিনেতারা অভিনয় করেছিলেন জাপানী মেক ওভার করে ।

এছাড়াও ডিসেম্বর এ মানি হায়েস্ট এর দক্ষিণ কোরিয়ান সংস্করন বের করার ঘোষণা দেয় নেটফ্লিক্স । যা মুলত সমালোচক ও দর্শকদের প্রশংসা অর্জন করা একটি ক্রাইম ড্রামা । যদিও কোম্পানি টি বুঝতে পেড়েছে এশিয়ার দর্শকরা শুধু পাশ্চাত্তের অভিনয় দেখতে চায় না তাদের এশিয়ান শো এর ও চাহিদা আছে এখানে ।

নেটফ্লিক্স এর অরিজিনাল কন্টেন্ট দক্ষিণ কোরিয়ার কিংডম আর ভারত ও যুক্তরাষ্ট্রে যুক্ত করা ইন্ডিয়ার ম্যাচ মেকিং বিশ্ব ব্যাপি সাফল্য অর্জন করেছে । এছাড়া দর্শক বাড়াতে নেটফ্লিক্স ভাষার সংখ্যা বাড়িয়ে এশিয়ান ভাষা সহ মোট ৩৫ টি করা হয়েছে ।

পাশাপাশি সাব টাইটেল ও ডাবিং এর অপশন রাখা হয়েছে । তবে এতো কিছুর পর ও এশিয়ায় তাদের প্রচারে রাজনৈতিক ঝুট ঝামেলাও পোহাতে হচ্ছে । ২০১৯ সালে সৌদি আরবে পেট্রিওট এক্ট নামে কমেডি শো এর একটি পর্ব বন্ধ করে দেওয়া হয় ।

যেখানে যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সমালোচনা করা হয়েছিলো । এছাড়াও নেটফ্লিক্স গত নভেম্বর এ ভারতে উত্তপ্ত পরিস্থিতির মুখে পড়ে । বিনোদন জগতের এই বাঘা প্রতিষ্ঠান গত বছর এশিয়া প্যাসিফিক থেকে পেয়েছে ৯.৩ মিলিয়ন পেইড সাবস্ক্রাইবার । যা ২০১৯ সালের তুলনায় ৬৫ শতাংশ বেশি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ক্ষুদ্র ও কুটির শিল্পে কর ছাড়ের দাবী এই খাত সংশ্লিটদের

করোনার কারণে সক্ষমতা কমেছে কুটির এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের। ব্যবসা টিকিয়ে রাখতে কর্মী ছাঁটাই সহ বেতন কর্তন করতে হচ্ছে তাদের । বিশ্লেষকরা বলছেন,...

করোনার টিকা বিক্রি করে বিলিয়নিয়ার অনেকে

করোনা ভ্যাকসিন বিক্রি করে নতুন বিলিয়নিয়ার ক্লাবে প্রবেশ করেছে নয় জন। যাদের মধ্যে সবচে বেশি অর্থ আয় করেছেন মর্ডানা এবং বায়োএনটেকের প্রধান নির্বাহীরা । আর...

১ কেজি গরুর মাংস ৬০০ আর খাসির মাংস ৮০০ থেকে ৯০০ টাকা

বছর বছর বাজারে বেড়েই চলেছে গরু ও খাসির মাংসের দাম । আর এইবার তো একেবারেই লাগামছাড়া । রাজধানীর বাজারে এক কেজি গরুর মাংস এর...

করোনায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড বিশেষজ্ঞদের সাবধানী বার্তা

দেশে করোনার সংক্রমনের সবচেয়ে বেশি রেকর্ড হয়েছে আজ । মাত্র ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৫ হাজার ৩ শত ৫৮ জন রোগী । এদিকে ২৪...

Recent Comments